বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:৪৯ অপরাহ্ন

একদিনে সর্বোচ্চ ৪২ জনের প্রাণ নিলো ইসরায়েলি সেনারা, নিহতের সংখ্যা ১৯০ জন,সবচেয়ে রক্তক্ষয়ী দিন!

মোহাম্মদ ইউসুফ মনির ভূঁইয়া
  • Update Time : সোমবার, ১৭ মে, ২০২১
  • ২৬০ Time View

দখলদার ইসরায়েলি আগ্রাসন শুরুর পর রক্তক্ষয়ী দিন দেখলো ফিলিস্তিন। গতকাল রোববারই বিমান হামলা আর গোলার আঘাতে প্রাণ গেলো সর্বোচ্চ ৪২ জনে’র।

সবমিলিয়ে ইহুদি সেনাবাহিনী’র নির্মমতা’র শিকার কমপক্ষে ১৯০ ফিলিস্তিনি। যাদের মধ্যে ৫২ জনই নিষ্পাপ শিশু। আবাসিক ভবন এবং আশ্রয়কেন্দ্রগুলো লক্ষ্য করে চলছে হামলা। পাশাপাশি- দূরপাল্লার কামান থেকে গোলা বর্ষণ করা হচ্ছে। ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে গাজার হামাস প্রধান ইয়াহিয়া আল সিনওয়ারের বাড়ি’তে। রকেট ছুঁড়ে পাল্টা জবাব দিচ্ছে হামাস’ও। এতে এ পর্যন্ত মোট ১০ ইসরায়েলি’র মৃত্যু হয়েছে।

এমন পরিস্থিতি’তে জরুরি বৈঠকে বসেছে ৫৭ মুসলিম রাষ্ট্রের জোট- ওআইসি। যাতে ইসরায়েলি কার্যকলাপকে সরাসরি গণহত্যা আখ্যা দিলেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী।

ইরানে’র পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ জানান, ইসরায়েলে’র অপরাধমূলক কার্যকলাপ গণহত্যার শামিল। এটা চরমভাবে মানবাধিকার এবং ওআইসি’র নীতিমালার উল্লঙ্ঘন। ইসরায়ে’ল শুধু প্রতিরোধের ভাষাই বোঝে। আর ফিলিস্তিনিরা’ও নিজেদের অধিকার আদায়ের লড়াইয়ে কখনো ছাড় দিবে না। নিষ্পাপ শিশুদে’র প্রতি ইহুদি রাষ্ট্রের আগ্রাসন আবারও প্রমাণ করলো- বন্ধুত্বের কাছে হার মেনে যায় নৃশংসতা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© স্বর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Dwonload From ThemesBazar.Com
themesba-lates1749691102